ইউটিউব ভিডিওতে ভিউ পাওয়ার কিছু কায্যকারী টিপস ১ম পার্ট ---2018

#ইউটিউব ভিডিওতে ভিউ পাওয়ার কিছু কায্যকারী টিপস ১ম পার্ট ---
আমরা যারা ইউটিউব ভিডিও নিয়ে কাজ করি,তারা অনেকেই জানি ,ইউটিউব ভিডিওতে ভিউ আসে ২টা পদ্ধতিতে।
১টা হচ্ছে কিওয়ার্ড সার্চ করে আর ২য়টা হচ্ছে এক্সটার্নাল সোর্স থেকে আসা ভিউ।
কিওয়ার্ড সার্চ:
যেই কিওয়ার্ডে ওয়ার্ল্ডওয়াইড সার্চ কম সেখানে আপনি গুগলের ফার্স্ট পেজে থেকেও বেশি ভিউ পাবেন না। আবার যে কিওয়ার্ডের সার্চ ভলিউম অনেক বেশি সেখানে আপনি র‍্যাঙ্কিং এর ক্ষেত্রে একটু পিছিয়ে থাকলেও রেগুলার কিছু ট্র্যাফিক পাবেন। এটাই সহজ হিসাব যদি আপনি সার্চ থেকে অরগানিক ট্র্যাফিক পেতে চান।
হিসাব একটু সহজ করে বলি, ধরুন কোনও একটা কিওয়ার্ড গুগলে মান্থলি ২ লাখ সার্চ থাকে তাহলে সেটার টপ রেজাল্টে সবচেয়ে বেশি ট্র্যাফিক যাবে। হয়তো এভারেজে ৩০% এর বেশি। যে সেকেন্ড পজিশনে থাকবে সেটা টপের চেয়ে কিছু কম ট্র্যাফিক পাবে। এভাবেই র‍্যাঙ্কিং যত ডাউনে থাকবে সেটাতে ট্র্যাফিকও কিছুটা কমতে থাকবে।
আমরা যখন নরমালি ভিডিও মার্কেটিং প্ল্যানিং করি তখন মেইন কিওয়ার্ড রাখি ২/৩টা আর বাকি কিছু সেকেন্ডারি কিওয়ার্ড। যদি টোটাল ১০টা কিওয়ার্ড নেই আর সবগুলো মিলিয়ে যদি মোটামোটি ৫ লাখ সার্চ ভলিউম থাকে তাহলে বিভিন্ন কিওয়ার্ডে টুকটাক কিছু র‍্যাঙ্কিং পেলেই আমরা ডেইলি একটা ডিসেন্ট ট্র্যাফিক পাবো শুধু মাত্র সার্চ থেকে। এভাবেই আমরা যত বেশি/কম সার্চ ভলিউমের কিওয়ার্ড ফোকাস করে অপ্টিমাইজেশন করবো সেটার ট্র্যাফিক পাবার অনুপাতও সেইভাবেই থাকবে।
মনে রাখবেন র‍্যাঙ্কিং একটা প্রসেসের মধ্যে দিয়ে হয়। ইউটিউবের অলগারিদমে যেসব র‍্যাঙ্কিং ফ্যাক্টর আছে সেগুলো মেনে চললে ধীরে ধীরে আপনি র‍্যাঙ্কিং এ উপরে উঠতে থাকবেন। এখানে ব্ল্যাক ম্যাজিক টাইপ কিছুতে বিশ্বাস না করে নিজের কাজের কোয়ালিটির উপর নির্ভর করুন।
*** সার্চ ট্র্যাফিক থেকে আসা ট্র্যাফিক নিয়ে এগুলা যা বললাম তা রেগুলার কিওয়ার্ডগুলোর ক্ষেত্রে প্রযোজ্য। কোন ইভেন্ট/হট ট্রেন্ডি নিউজের ক্ষেত্রে আসলে এভাবে ট্র্যাক করার কোনও উপায় নেই। আপনার ভিডিও হিট হলে রাতারাতি চ্যানেল জিরো থেকে হিরো হয়ে যাবে আর হিট না হলে তো কিছু করার নেই।
আমাদের আপকামিং ব্যাচে ভর্তি চলছে --------------
ইউটিউব ভিডিও মার্কেটিং এর কোর্স শুরু হচ্ছে ।
আর মাত্র ৪ টি সিট্ খালি আছে।
কোর্স সম্পর্কিত যে কোন প্রশ্নের জন্য কল করুন:০১৬৩২৫৪৯৪৯৫, ০১৫১১৪১৭৫১০, ০১৫১১০০৯৫৯৩, ফোন নাম্বার: ০২-৯১১৯১৬৪।
এক্সটেন্ট আইটি ইন্সটিটিউট।
ফার্মভিউ সুপার মার্কেট (৬ষ্ঠ তলা) (লিফটের ৫ এর হাতের
বামদিকে) ফার্মগেট, তেজগাঁও, ঢাকা-১২১৫।
ডিজিটাল মার্কেটের 
শেখ বিল্লাল হোসাইন 
এক্সটেন্ট আইটি ইনস্টিটিউট 

Comments